Select menu
Text size A A A
Color C C C C
Last updated: 27th April 2021
Press Release

শ্রম সংক্রান্ত বিভিন্ন ইস্যুতে কাতারের শ্রম মন্ত্রণালয়ে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক।

 

২৭ এপ্রিল, দোহা:

 

শ্রমবাজার সম্প্রসারণ ও শ্রমিকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন আজ কাতারের প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সমাজ বিষয়ক মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদলির সাথে বৈঠক করেন। রাষ্ট্রদূত করোনা পরিস্থিতি মোকাবিলায় কাতার সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচি এবং বিনামূল্যে টিকা প্রদান সহ স্বাস্থ্য ব্যবস্থাপনার প্রশংসা করেন। এ প্রসঙ্গে দূতাবাসের সচেতনতামূলক লিফলেট বিতরন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা ও বাংলাদেশী কমিউনিটিকে এ কার্যক্রমে সম্পৃক্তকরণ বিষয়ে এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারিকে অবহিত করেন। 

 

বৈঠকে শ্রমবিষয়ক বিভিন্ন ইস্যু বিশেষত বাংলাদেশী জনশক্তি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। জনাব ওবাইদালি দক্ষ জনশক্তি তথা ডাক্তার, ইঞ্জিনিয়ার, নার্স, হোটেল মানেজমেন্ট ইত্যাদি খাতে নতুন নিয়োগে  কাতার সরকারের আগ্রহের বিষয়ে জানান। দক্ষ জনশক্তি রপ্তানির পাশাপাশি বাংলাদেশ হতে কাতারের চলমান অবকাঠামো উন্নয়ন সহ অন্যান্য ক্ষেত্রে আধাদক্ষ জনশক্তি রপ্তানির বিষয়টিও আলোচনায়স্থান পায়। দুপক্ষ কাতারে জনশক্তি রপ্তানির বিষয়ে একযোগে কাজ করার জন্য ঐক্যমত পোষণ করেন। বাংলাদেশে আটকে কর্মীদের কাতারে পুনঃআগমনে সহায়তা করার জন্য ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রদূত জসীম উদ্দিন আটকে পড়া অবশিষ্ট বাংলাদেশীদের ফিরিয়ে আনার প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য অনুরোধ করলে এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি এ বিষয়ে সম্ভাব্য সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। কাতারে অবস্থানরত অনিয়মিত হয়ে পড়া বাংলাদেশী কর্মীদের নিয়মিতকরণের জন্য রাষ্ট্রদূত অনুরোধ করলে জনাব ওবাইদলি এবিষয়ে ও সহযোগিতার প্রদানের কথা জানান। 

 

বৈঠকে শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক শ্রম সম্পর্ক বিষয়ক বিভাগের পরিচালক শেখা মোহাম্মদ আল খাতের, পিএসটু এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি আইমান আইয়ুব ,বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং প্রথম সচিব (শ্রম) তনময় ইসলাম উপস্থিত ছিলেন।

2021-04-27

Share with :

Facebook Facebook