Select menu
Text size A A A
Color C C C C
Last updated: 6th May 2020
Press Release

ত্রাণের সাথে এবার ডিম বিতরণ শুরু করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

 

ঢাকা, ০৬.০৫.২০২০:

 

সুষম  পুষ্টিকর খাবারের  চাহিদা পূরণের লক্ষ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী  মো:শাহরিয়ার আলম তাঁর নির্বাচনী এলাকা রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় সরকারি ত্রাণের পাশাপাশি ডিম বিতরণ শুরু করেছেন।

 

ডিম সংগ্রহ করা হচ্ছে স্থানীয় মুরগির খামার থেকে। প্রথম পর্যায়ে ১ লক্ষ ৫০ হাজার ডিম বিতরণ করা হবে। চারঘাট ও বাঘা উপজেলায় ত্রাণের আওতায় সকল উপকারভোগীদের মাঝে ডিম বিতরণ করা হবে বলে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। বাঘা উপজেলার আড়ানী ইউনিয়নের ৯০টি পরিবারের মাঝে গতকাল চাল,সবজি ও ডিম বিতরণ করা হয়েছে।

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইতোমধ্যে তাঁর নির্বাচনী এলাকায় প্রায় ১২ হাজার অস্বচ্ছল পরিবারের মাঝে সরকারি ত্রাণের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে মৌসুমী সবজি বিতরণ অব্যাহত রেখেছেন। চলমান করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি ও পেশার অসচ্ছল ও দরিদ্র মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমী সবজি যেমন- আলু,পটল,মিষ্টি কুমড়া,লাউ,করলা,পুইশাক,ডাটাশাক প্রভৃতি সরাসরি কৃষকের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে কিনে বিতরণের উদ্যোগ নেন। ফলে দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যেমন তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছেনতেমনি অসচ্ছল, কর্মহীন ও দরিদ্রদের সবজির চাহিদা পূরণ হচ্ছে।

 

এরই ধারাবাহিকতায় অসহায় ও অসচ্ছল মানুষের সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণে চাল ও সবজির পাশাপাশি ডিম বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে।

2020-05-06

Share with :

Facebook Facebook